খবরচাকরির-খবর

50 হাজার কর্মসংস্থান হতে চলেছে রাজ্যে, লক্ষ্যমাত্রা নিল রাজ্য সরকার।

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। 50 হাজার কর্মসংস্থান হতে চলেছে রাজ্যে। পশ্চিমবঙ্গ সরকার এই বিপুল কর্মসংস্থানের লক্ষ্যমাত্রা নিল। লোকসভা ভোটের (Loksava Election) আগে একের পর এক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে। খুব শীঘ্রই রাজ্যের বেকার যুবক-যুবতীদের জন্য অপেক্ষা করছে দারুন সুখবর।

পশ্চিমবঙ্গের শিল্প উন্নয়নে হাত বাড়িয়েছে বিশ্বব্যাংক(World Bank)। বিশ্বব্যাংকের হাত ধরে বাংলায় বিপুল অর্থের বরাদ্দ আসছে। সামনেই রয়েছে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন। ক্ষুদ্র শিল্পের অগ্রগতিকে মাথায় রেখে এ বছর এগোতে চাইছে রাজ্য। শিল্পের যে সমস্ত ক্ষেত্রে কর্মসংস্থান বাড়তে পারে, সেই সমস্ত দিক বিচার বিবেচনা করে রাজ্যে নিয়োগ(West Bengal Recruitment) বৃদ্ধির পরিকল্পনা করেছে সরকার। সূত্রের খবর প্রায় ৫০০০০ শুন্যপদে নিয়োগের টার্গেট নিয়েছে রাজ্য(West Bengal Government)।

বিশ্ব ব্যাঙ্ক থেকে ২৫০০ কোটি টাকা ঋণ নিচ্ছে রাজ্য (25000 Crore Loan From World Bank)। পশ্চিমবঙ্গে শিল্পোন্নয়নে ব্যতিক্রমী শিল্প ভাবনা খতিয়ে দেখে এই বিপুল অঙ্কের লোন দেবার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিশ্ব ব্যাংকের তরফে। এই সূত্রে বিশ্বব্যাংকের হাত ধরে ভারতে আসছে আড়াই হাজার কোটি টাকা। এত বড় সুযোগ কোনভাবেই হাতছাড়া করতে চায়না রাজ্য (West Bengal)। এতে করে পশ্চিমবঙ্গের শিল্পের উন্নতি যেমন হবে, পাশাপাশি বিপুল কর্মসংস্থান এর সৃষ্টি হবে বলে ধারণা করা হচ্ছে।

রাজ্য সরকারের পরিকল্পনা অনুযায়ী পশ্চিমবঙ্গের উজ্জ্বল স্থানগুলিতে রাস্তাঘাট নির্মাণ করা হবে এবং পরিকাঠামোগত ভাবে উন্নত করা হবে। রাজ্যের লক্ষ্য হল, আগামী ১০ বছরের মধ্যে রফতানি দ্বিগুণ করা। রেল, সড়ক এবং জনপদ সমন্বয়ের ক্ষেত্রে বিশেষ জোর দেওয়া হচ্ছে। ধারণা করা হচ্ছে বিশ্ব ব্যাংকের এই প্রকল্প(World Bank Project) সফল হলে রাজ্যে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে প্রায় ৫০ হাজার নতুন কর্মসংস্থান হবে। খুব শীঘ্রই রাজ্যের বেকার যুবক-যুবতীরা বড় সুখবর পেতে চলেছেন বলেই মনে করছেন সমস্ত মহল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker