NASA Gives 15 Lacks for Sleeping & Watching TV

আপনি কি সর্বক্ষণ শুয়ে থাকতে পছন্দ করেন? শুয়ে শুয়ে সামনে টিভি চালিয়ে ঘন্টার পর ঘন্টা কাটিয়ে দিতে পারেন? তবে আপনার জন্য রয়েছে একটি অসাধারণ চাকরির অফার। NASA এমনই কিছু ভলেন্টিয়ার খুঁজছে, যারা ঘন্টার পর ঘন্টা শুয়ে থেকে টিভি দেখতে পারবেন। আর কাজ হয়ে গেলে আপনি পাবেন ১৫ লক্ষ টাকা বেতন।

এই কাজের জন্য আপনাকে টানা দুমাস বিছানায় শুয়ে থাকতে হবে এবং শুয়ে শুয়ে টিভি দেখতে হবে। কথায় আছে – যে শুয়ে থাকে, তার ভাগ্যও শুয়ে থাকে। তবে এক্ষেত্রে আপনার ভাগ্য খুলে যেতে পারে, যদি আপনি 15 লাখ টাকা বেতন পেয়ে যান।

NASA তে চাকরি করতে গেলে অগাধ মেধা এবং বুদ্ধির দরকার হয়। তবে নাসার এই চাকরিতে কোনরকম এমন বাধ্যবাধকতা নেই। মূলত একটি গবেষণার জন্যই নাসা এমন কিছু ভলেন্টিয়ার নিয়োগ করতে চলেছে। মহাবিশ্বে জানার কোন শেষ নেই। বিভিন্ন বিষয়ের রহস্য উন্মোচন করতে নিরন্তর বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে আসছে বিজ্ঞানীরা।

কৃত্রিম মাধ্যাকর্ষণ শক্তি নিয়ে গবেষণা চালাচ্ছে NASA, এই কাজের জন্যই কিছু ভলেন্টিয়ার নিয়োগ করা হবে যারা সারাদিন বিছানায় শুয়ে থাকবে এবং টিভি দেখবে। ইউরোপিয়ান স্পেস এজেন্সি এবং নাসার যৌথ উদ্যোগে জার্মান এরো স্পেস সেন্টারে এই “আর্টিফিশিয়াল গ্রাভিটি বেড রেস্ট স্টাডি-“AGBRESA” নামে একটি গবেষণা শুরু করেছে। এই গবেষণায় ২৪ থেকে ৫০ বছর বয়সী 12 জন পুরুষ এবং 12 জন মহিলা ভলেন্টিয়ার এর খোঁজ চলছে।

অংশগ্রহণকারী ভলেন্টিয়ারদের টানা দুই মাস বিছানায় শুয়ে কাটাতে হবে। কৃত্রিম মাধ্যাকর্ষণের মধ্যে দীর্ঘ সময় থাকার জন্য শরীরে কি কি প্রভাব পড়বে তার প্রত্যক্ষ এবং দীর্ঘমেয়াদি প্রভাবের বিষয়ে গবেষণা করার লক্ষ্যেই এই ভলেন্টিয়ার নিয়োগ প্রক্রিয়া চলছে।

১৮৫০০ মার্কিন ডলার বেতন দেওয়া হবে প্রত্যেক অংশগ্রহণকারী কে। ভারতীয় মুদ্রায় এই অংকের পরিমাণ প্রায় 15 লক্ষ ৩০ হাজার টাকা।

ওরিয়েন্টেশনের সময় নিয়ে মোট 89 দিন কাটাতে হবে ভলেন্টিয়ারদের। যার মধ্যে ৬০ দিন সম্পূর্ণ শুয়ে থাকতে হবে। বিছানায় শুয়ে খাওয়া-দাওয়া এবং সমস্ত দৈনন্দিন কাজকর্ম করতে হবে। কোন ধরনের নড়াচড়া করা চলবে না।

আপনি যদি আরাম প্রিয় ব্যক্তি হন, তবে আপনি অবশ্যই এই কাজের জন্য আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!